না পাওয়ার কিছু কথা SMS, উক্তি এবং গল্প

আজ হাজির হয়েছি না পাওয়ার কিছু কথা নিয়ে। সবাই নিজের ইচ্ছায় বা খুশিতে অনেক কিছু পেতে চাই কিন্তু সব কিছু পায় না। এই না পাওয়া নিয়ে মনে অনেক কোপ, রাগ, দুঃখ, বেদনা জন্ম নেয়। কিন্তু বাস্তবতাকে মেনে নিতেই হয়। পাওয়ার স্বাদ যতটা সহজ মনে হলেও সহজে পাওয়ার স্বাদ অর্জন করা যায় না। ধৈর্য নিয়ে লেগে থাকলে প্রায় সময় পাওয়ার স্বাদ অর্জিত হয়, আবার অনেক সময় শত চেষ্টার মাঝেও বাস্তবতার কাছে হেরে গিয়ে না পাওয়ার তিক্ততা হাসি মুখে মেনে নিতে হয়।

জীবনের সব কটা সময় পাওয়ার চাইতে না পাওয়ার পাল্লাটা বেশি ভারী হয়। আর সেই না পাওয়া নিয়ে মনের মধ্যে অনেক কিছু জন্ম নেয়। আর সেই না পাওয়াকে নিয়ে যারা এসএমএস, উক্তি, গল্প খুঁজছেন এই আর্টিকেলটি তাদের জন্য। এই আর্টিকেলে না পাওয়া নিয়ে যত কষ্টের, দুঃখের, রাগ, অভিমানের ভাষা আছে তা এখানে খুঁজে পাবেন। 

আরো পড়ুনঃ 

না পাওয়ার কিছু কথা

আমরা কেউ না পাওয়া নিয়ে অভ্যস্ত নই। প্রতিটা মুহূর্ত, প্রতিটা ক্ষণ আমরা নিজেদের ইচ্ছায় অনেক কিছু পেতে চাই। কিন্তু বাস্তবতা তার বিপরীত হওয়ায় তার উল্টো চিত্র দাড়ায়। তখন না পাওয়ার কিছু কথা জীবনে স্মৃতি হয়ে থাকে।

১. মানুষ তখনই নিজেকে পরিবর্তন করে, যখন সে শত চেষ্টার মাঝেও নিজের চাওয়াটা পায় না। 

২. কোনো কিছু না পাওয়ার গভীর অনুভূতি তখনই পাওয়া যায়, যখন অনেক চেষ্টা করেও সেই চাওয়া পাওয়া পূর্ণতা পায় না। 

৩. না পাওয়া হচ্ছে সফলতার মূল মত্র। কেন জানেন? কারণ, যখন কোনো কিছু প্রথম চাওয়ায় সহজে পাওয়া যায় না, তখন আরো বেশি পাওয়ার জন্য সকল কৌশল, চেষ্টাকে কাজে লাগিয়ে সফলতাকে অর্জন করা যায়।

৪. বিনা পরিশ্রমে কোনো কিছু পেলে তার স্বাদ মধুর হয় না। স্বাদ তখনই মধুর হয়, যখন বার বার না পাওয়ার ফলে আরো বেশি পাওয়ার জন্য লেগে থেকে অবশেষে সফলতা আছে।

৫. মানুষ তখনই নতুন কিছু শিখে এবং কৌশল আয়ত্ত করে, যখন কোনো কিছু সাধ্যমত চাওয়াতে তা সহজে পায় না। 

৬. প্রেম ভালোবাসার প্রকৃত মর্ম তখনি বুঝা যায়, যখন সেই প্রেম ভালোবাসার মানুষকে অনেক বেশি চেয়েও পাওয়া যায় না। 

৭. সেদিন অনেক বেশি পাওয়ার আকুতি করেও পায় নি। আর এ না পাওয়া আমার ভাগ্য পরিবর্তন করেছে। হয়ত সেদিন যদি পেতাম, আজ আমার জীবনে এই বড় ভাগ্য পরিবর্তন হতো না।

বাছাই করা 50 টি বিশ্বাস নিয়ে উক্তি ও বাণী ছবি সহ

৮. অনেক সময় বেশি কিছু পেতে হলে, না পাওয়াটা হাসি মুখে মেনে নিতে হয়। 

৯. আমি অনেক বেশি পাওয়ার জন্য চেষ্টা করেছি, কিন্তু তা আমি পায় নি। তাই এখন আর পেতেও মন চাই না। 

১০. আমি তাকে সেদিন অনেক বেশি চেয়েছি, কিন্তু আমাকে খালি হাতে ফিরিয়ে দিয়েছে। না পাওয়ার তিক্ততা নিয়ে যখন নিজেকে নতুনভাবে প্রতিষ্ঠিত করেছি, এখন সে আমাকে পেতে চাইছে। আমি আর সেই স্বার্থবাদীকে পেতে চাই না।

না পাওয়ার কিছু কথা SMS, উক্তি এবং গল্প
না পাওয়ার কিছু কথা SMS, উক্তি এবং গল্প

না পাওয়ার কিছু কথা sms

যারা মোবাইল টেক্সট মেসেজ কিংবা সোশ্যাল মিডিয়ার জন্য না পাওয়ার কিছু কথা sms খোঁজেন তাদের জন্য এই এসএমএসগুলো শেয়ার করা। এখান থেকে আপনার পছন্দের না পাওয়ার এসএমএস যে কাউকে পাঠাতে পারেন।

১. আজ আমি প্রতিষ্ঠিত নই বলে আমাকে মূল্যায়ন করছো না। হয়তো কোনো একদিন আমি এমন একটা পর্যায়ে চলে যাবো যেদিন শত চেষ্টা করেও আমাকে পাবে না। তাই আজ না পাওয়া নিয়েই চলে গেলাম। 

২. আমার ভাগ্যটা আসলেই খারাপ! কারণ, আমি যেটা চাই সেটা সহজে পায় না। আজ আমি তোমাকে অনেক বেশি পেতে চাচ্ছি, কিন্তু তুমি আমাকে বার বার খালি হাতে ফিরিয়ে দিচ্ছো। 

৩. জানি, আমি যেটা পাওয়ার আশা করছি তা সহজে আমি পাবো না। তাই বাস্তবতাকে মেনে নিয়েই আমি প্রতিজ্ঞা করেছি কখনো আর পাওয়ার আশা করবো না। 

৪. ভালোবাসা সহজে অর্জন করা যায় না। আর এই ভালোবাসা পেতে হলে যোগ্যতা অর্জন করতে হয়। আমি যেহেতু তোমার ভালোবাসা পাওয়ার যোগ্য নই, তাই আমি না পাওয়া নিয়েই দূরে চলে গেলাম। ভালো থেকো!!

৫. আমি ভেবেছি তোমাকে আমার হয়ে পাবো। কিন্তু আমার চিন্তা আসলে মিথ্যা ছিল। এক বুক না পাওয়ার বেদনা নিয়ে চলে গেলাম। কখনো আর তোমাকে পেতে চাইবো না। 

৬. কোনো কিছু পাওয়া সহজ মনে হলেও বাস্তবতা তা বলে না। বাস্তবতা বলে, কোনো কিছু পেতে হলে অনেক বেশি পরিশ্রম এবং ধৈর্য ধরে চেষ্টা চালিয়ে যেতে হয়। 

৭. অনেক কষ্ট করে তোমাকে আমার জীবনে ফিরে পেয়েছি। কিন্তু আজ তোমাকে পেয়েও পেলাম না। আমাকে একা রেখে অনেক দূরে চলে গেলে।

মিষ্টি হাসি নিয়ে ক্যাপশন (প্রিয়জন, বন্ধু ও সোশ্যাল মিডিয়ার জন্য)

৮. যাকে আমি নিজের সবথেকে বেশি আপন মনে করতাম, তা আজ জানতে পারলাম সে আমার কেউ নই। কখনো আমি তোমার হতে পারলাম না। তাই বুক ভরা না পাওয়ার কষ্ট নিয়েই নিজের পথে নিজে হাটলাম। 

৯. অনেক সময় না পাওয়ার ফল মিষ্টি হয়। না পাওয়া থেকে শিক্ষা নিয়ে বড় সফলতা অর্জিত হয়।

১০. না পাওয়ার বেদনা একমাত্র সেই বুঝে যে এই সমস্যার সম্মুখীন হয়।

না পাওয়ার কিছু কথা SMS, উক্তি এবং গল্প
না পাওয়ার কিছু কথা SMS, উক্তি এবং গল্প

না পাওয়ার কিছু কথা উক্তি

অনেক মনীষী না পাওয়া নিয়ে উক্তি দিয়েছেন। যারা না পাওয়ার কিছু কথা উক্তি খোঁজে তাদের জন্য এই উক্তিগুলো ভালো হবে। নিচে না পাওয়ার কিছু কথা নিয়ে উক্তি দেওয়া হল।

১. জীবনে পাওয়ার স্মৃতির চাইতে না পাওয়ার স্মৃতি বেশি স্থায়ী হয়।

২. কোনো কিছু সব সময় পেতে নেই। মাঝে মাঝে না পাওয়ার শিক্ষা থেকে বড় সাফল্য আসে।

৩. অনেক সময় নিজের চাওয়াটুকু না পেলেও মেনে নিতে হয়। কারণ, না পাওয়া এমন কিছু শিক্ষা দেয় যা পরে সফলতা আসে।

৪. শত চেষ্টার মাঝেও নিজের চাওয়া না ফেলে হাল ছেড়ে দেয়া যাবে না। হয়ত শতকের পরে সেই চাওয়াটা পেয়ে যেতে পারেন। 

৫. না পাওয়ার তিক্ততা কারোর বড় সাফল্য এনে দেয়, আবার কারোর জীবনের গতি থামিয়ে দেয়। 

৬. যে সহজে না পাওয়াকে মেনে নিতে পারে না, সে কখনো নিজেকে পরিবর্তন করতে পারে না। 

৭. একবার পাওনি বলে ভেবো না তা কখনো পাবে না। বরং তাড়াতাড়ি পাওয়ার একধাপ এগিয়েছো।

শ্রেষ্ঠ 25 টি প্রেম নিয়ে উক্তি, কবিদের লেখা বাছাই করা উক্তি

৮. সহজে কোনো কিছু ফেলে নিজের ভুল কেউ শোধরায় না। একমাত্র না পাওয়া থেকে সমস্ত রকমের ভুল শোধরায়। 

৯. কেউ কোনো কিছু না পেলে খুশি হওয়ার কিছু নেই। কারণ, পরে সে এর থেকে বড় কিছু পেতে পারে। 

১০. না পাওয়ার ব্যর্থতা কেউ শুনতে চাই না। কিন্তু পাওয়ার সফলতা সবাই শুনতে চাই। 

না পাওয়ার কিছু কথা SMS, উক্তি এবং গল্প
না পাওয়ার কিছু কথা SMS, উক্তি এবং গল্প

না পাওয়ার কিছু কথা গল্প

জীবনে অনেক সময় শত চেষ্টা করেও না পাওয়ার আক্ষেপ থেকে যায়। আর এই না পাওয়ার আক্ষেপ শুধু ব্যর্থতার স্মৃতি হয়ে থাকে। না পাওয়ার ইতিহাস মানে কিছু না পাওয়ার ব্যর্থতার গল্প। এই না পাওয়ার বিয়োগ বেদনা অনেকে সহ্য করতে না পেরে চিরতরে পৃথিবী থেকে হারিয়ে যায়। আবার, অনেকে নতুন করে জীবনকে ঘুচিয়ে নেয়।

প্রত্যেকের জীবনে এ ধরনের কিছু না কিছু না পাওয়ার ব্যর্থতার গল্প বা স্মৃতি থাকে। এই না পাওয়ার মধ্যে সব থেকে বড় এবং ভয়াবহ হচ্ছে প্রেমের ব্যর্থতা। মানুষ প্রেমের ব্যর্থতা বাদে অন্যান্য না পাওয়ার ব্যর্থতা সহজে ভুলতে পারে, কিন্তু সত্যিকারের প্রেমের ব্যর্থতা সহজে ভুলতে পারে না।

সর্বশেষঃ এই আর্টিকেলে না পাওয়ার কিছু কথা, না পাওয়ার কিছু কথা sms, না পাওয়ার কিছু কথা উক্তি, না পাওয়ার কিছু কথা গল্প নিয়ে শেয়ার করা হয়েছে। এ সকল বিষয় নিয়ে আলোচনা করা আর্টিকেলটি আপনার কেমন লেগেছে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন। এছাড়া আপনার কোনো ধরনের মতামত থাকলে তাও জানাতে পারেন। ধন্যবাদ।। 

Leave a Comment