ওয়ালেট মানে কি?

আমরা অনেক সময় ওয়ালেট (Wallet) শব্দটি ব্যবহার হতে দেখি। মূলত ওয়ালেট হচ্ছে একটি ইংরেজি শব্দ। অনেকের ওয়ালেট শব্দ সম্পর্কে ধারণা না থাকায় ওয়ালেট মানে কি তা চিন্তা করতে পারেন। আজকে আমাদের আলোচনার মূল বিষয় হচ্ছে ওয়ালেট শব্দের অর্থ কি।

এই পোস্টের সাহায্যে আপনাকে খুব সহজে ওয়ালেট শব্দের অর্থ কি তা বুঝানো চেষ্টা করবো। আশা করি এই পোস্টের মাধ্যেমে তা আপনি খুব সহজে বুঝতে পারবেন। তাহলে চলুন জেনে নিই ওয়ালেট শব্দের অর্থ কি।

প্রশ্নঃ ওয়ালেট মানে কি?

উত্তরঃ ওয়ালেট মানে হচ্ছে মানিব্যাগ বা টাকা রাখার ব্যাগ। যেখানে কাগজের নোট বা কয়েন রাখার পাশাপাশি ক্রেডিট কার্ড, পরিচয় পত্র, ডাইভিং লাইসেন্স এবং অন্যান্য প্রয়োজনীয় ছোট কাগজপত্র রাখা যায়।

আরেকটু সংক্ষেপে ব্যাখ্যা করি। ওয়ালেট মূলত চামড়া কিংবা কাপড় দিয়ে তৈরি করা হয়। এছাড়া ওয়ালেট পকেট সাইজের হয়ে থাকে যা খুব সহজে ভাঁজ করে রাখা যায়। 

বিটকয়েন কে আবিষ্কার করেন?

সাধারণত ওয়ালেটে টাকা, কয়েন, ক্রেডিট কার্ড, আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট সহ প্রয়োজনীয় ছোট কাগজপত্র রাখার জন্য বিশেষ সুবিধা রাখা হয়। যা ওয়েলেটে অনেক ছোট ছোট পকেট থাকে এবং চেইন সিস্টেমের সুবিধা থাকে।

এইটো জানলাম দৈনন্দিন জীবনে ব্যবহৃত ওয়ালেট সম্পর্কে। এছাড়া আপনি নিশ্চই ডিজিটাল ওয়ালেট সম্পর্কে শুনেছেন। এখন ডিজিটাল ওয়ালেট সম্পর্কে সংক্ষেপে জেনে নিই।

বাংলাদেশের মধ্যে আলু উৎপাদনে শীর্ষ জেলা কোনটি?

ডিজিটাল ওয়ালেট হচ্ছে এমন একটি ওয়ালেট যে ওয়ালেট অনলাইনে ব্যবহৃত হয়। মূলত ডিজিটাল ওয়ালেট কম্পিউটার কিংবা মোবাইলের জন্য নির্মিত সফটওয়্যার। যে ওয়ালেটে শুধুমাত্র ডিজিটাল টাকা স্টোর করে রাখা যায় অথবা লেনদেন করা যায়।

সর্বশেষঃ আশা করছি ওয়ালেট মানে কি তা এই পোস্টের সাহায্যে খুব সহজে বুঝতে পেরেছেন। এ বিষয়ে যদি আপনার কোনো ধরনের মতামত থাকে তাহলে কমেন্ট বক্সে জানাতে পারেন। 

এ ধরনের গুরুত্বপূর্ণ পোস্ট নিয়মিত পড়তে আমাদের সঙ্গে থাকুন এবং আমাদের অন্যান্য পোস্টগুলোও পড়তে থাকুন। এছাড়া আপনি কি বিষয়ে জানতে বেশি আগ্রহী তা কমেন্ট বক্সে আপনার মূল্যবান মতামত জানাতে পারেন। ধন্যবাদ।।