শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২, কম দামে ভালো ফোন

একটা সময় ছিল যখন স্মার্টফোন একমাত্র উচ্চবিত্তরাই ব্যবহার করতো। এর পেছনে মূল কারণ ছিল স্মার্টফোনের আকাশ ছোঁয়া দাম। সময়ের সাথে স্মার্টফোনের দাম কিছুটা কমে আসলেও কেনার সামর্থ্য তখনো মধ্যবিত্তদের হয়নি। কিন্তু এর পরিবর্তন আসে চীনা কোম্পানিগুলোও যখন স্মার্টফোন প্রস্তুত ও বিক্রি করতে থাকে। চীনা স্মার্টফোনগুলো দামে মধ্যবিত্তদের জন্য নাগালে হওয়ায় স্মার্টফোন এখন অনেকের হাতে হাতে দেখতে পাওয়া যায়। এমনই একটি চীনা স্মার্টফোন কোম্পানি হচ্ছে শাওমি। এই লেখায় আমরা জানতে চলেছি শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২। তাহলে আর দেরি না করে চলুন দেখে নেই শাওমির কিছু চমৎকার চমৎকার স্মার্টফোন মডেল ও তাদের দাম।

শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২

শুধু কম দাম নয়, শাওমির স্মার্টফোন মূলত ফোনের ফিচার, ক্যামরা, ব্যাটারি, স্মুথনেস ইত্যাদির কারণে ব্যবহারকারীদের মাঝে তুমুল সাড়া পেয়েছে। শাওমির ফোনের সবচেয়ে বড় ক্রেতা দেশ হচ্ছে চীন ও ভারত। শাওমি বর্তমানে বিশ্বের চতুর্থ বৃহৎ স্মার্টফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠান। অন্যান্য দেশের মতো বাংলাদেশেও শাওমির ফোন অত্যন্ত জনপ্রিয় এবং প্রোডাক্টসের বিক্রির হারও অনেক বেশি।

শাওমি মোবাইল price in bangladesh 2022

বাংলাদেশের বেশিভাগ মানুষই মধ্যবিত্ত। তাই সকলের আইফোন বা অন্যান্য আমেরিকান অথবা ইউরোপীয় মোবাইল কোম্পানির ফোন কেনার সামর্থ্য নেই। কিন্তু চীনা স্মার্টফোন কোম্পানিগুলো আমাদের স্মার্টফোনের চাহিদা মিটিয়েছে, তাও আবার নিজেদের সাধ্যের মধ্যে প্রাইস রেখে।

এখন আপনি অন্যান্য দামী স্মার্টফোনের প্রায় সকল ফিচারই পাচ্ছেন শাওমির ফোনে। শাওমি ফোনের ক্যামরা দুর্দান্ত, ক্যামরার জন্যেই শাওমির গুণগান চারদিকে এতো শোনা যায়। এছাড়া শাওমির ব্যাটারিও বেশিক্ষণ চলে, ফলে গ্রাহকের অসন্তোষের কোনো কারণ থাকছে না।

শাওমি মোবাইল বাংলাদেশ প্রাইস

অন্যান্য দেশের মতো বাংলাদেশেও শাওমির ফোন জনপ্রিয়। আর তাই বাংলাদেশেও শাওমি নিজেদের শো-রুম স্থাপন করেছে। এছাড়া বিভিন্ন লোকাল শো-রুমে শাওমির ফোনগুলো বিক্রি করা হয়। তাহলে চলুন দেখে নিই শাওমির সকল বহুল বিক্রিত স্মার্টফোনগুলো এবং জেনে নিবো সেগুলোর সকল ফিচার ও শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২।

শাওমি ফোনের মডেল ও দাম

শাওমি রেডমি নোট টেন এস
শাওমি রেডমি নোট টেন এস ফোনটির ডিসপ্লে ৬.৪৩ ইঞ্চি হলেও ডিভাইসটির মেইন ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল ও আরো একটি ২ মেগাপিক্সেল যুক্ত ক্যামরা রয়েছে। এছাড়া এর ফ্রন্ট ক্যামেরায় ১৩ মেগাপিক্সেল যুক্ত ক্যামেরা রয়েছে। ৬ জিবি ও ৮ জিবি র‍্যাম বিশিষ্ট দুই ধরণের স্মার্টফোন পাওয়া যায়।

Redmi Note 10S | শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২
Redmi Note 10S | শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২

এছাড়া ৬ জিবি র‍্যামের ফোনটির রম ৬৪ জিবি হয়ে থাকে এবং ৮ জিবি ফোনটির রম ১২৮ জিবি হয়ে থাকে। ফোনটির ব্যাটারির ক্ষমতা 5000 mAh. দুই ধরণের এই মডেলের ফোনটির মূল্য ২২,৯৯৯ টাকা বা ২৪,৯৯৯ টাকা মাত্র।

শাওমি রেডমি নোট ১০ প্রো
শাওমি রেডমি নোট ১০ প্রো স্মার্টফোনটির ডিসপ্লে ৬.৬৭ ইঞ্চি এবং ফোনটি টু-জি, থ্রি-জি এবং ফোর-জি টেকনোলজি সাপোর্ট করে। ফোনটির মেইন ক্যামেরায় আছে একসাহে ৬৪ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল, ৫ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল যুক্ত ক্যামেরা। যদিও ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেল যুক্ত। চমৎকার এই ফোনটির র‍্যাম ৬ জিবি হলেও এবং ইন্টারনাল মেমোরি ৬৪ জিবি অথবা ১২৮ জিবি হতে পারে।

Redmi Note 10 Pro | শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২
Redmi Note 10 Pro | শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২

ফোনটির ব্যাটারি ক্ষমতা 5020 mAh. শাওমি রেডমি ১০ প্রো ফোনটির দাম বাংলাদেশে ২৫,৯৯৯ টাকা (৬৪ জিবি রম বিশিষ্ট) অথবা ২৬,৯৯৯ টাকা (১২৮ জিবি রম বিশিষ্ট) করে পড়বে।

শাওমি এলিভেন টি প্রো
শাওমি এলিভেন টি প্রো স্মার্টফোনটির ডিসপ্লে ৬.৭ ইঞ্চি এবং ফোনটি টু-জি, থ্রি-জি, ফোর-জি ছাড়াও ফাইভ-জি টেকনোলজিও সাপোর্ট করর। ফোনটির মেইন ক্যামেরায় ১০৮ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল, ৫ মেগাপিক্সেল ও আরেকটি ৫ মেগাপিক্সেল যুক্ত ক্যামেরা রয়েছে। এছাড়া ফ্রন্ট ক্যামেরা রয়েছে ১৬ মেগাপিক্সেল যুক্ত।

Xiaomi 11T Pro | শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২
Xiaomi 11T Pro | শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২

এই মডেলের স্মার্টফোনটির র‍্যাম ৮ জিবি হয়ে থাকে। আর ইন্টারনাল মেমোরি ১২৮ জিবি অথবা ২৫৬ জিবি থতে পারে। এর ব্যাটারি ক্ষমতা 5000 mAh. মাত্র ৬৪,৯৯৯ টাকায় ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম বিশিষ্ট স্মার্টফোনটি কিনে নিতে পারেন।

শাওমি সবচেয়ে কম দামি ফোন

শাওমি রেডমি নাইন এ
শাওমি রেডমি নাইন এ জনপ্রিয় একটি ডিভাইস। তার আগে আমরা দেখে নেই। ৬.৫৩ ইঞ্চি ডিসপ্লে যুক্ত স্মার্টফোনটি টু-জি, থ্রি-জি ও ফোর-জি টেকনোলজি সাপোর্ট করে। মোবাইলটির মেইন ক্যামেরা ১৩ মেগাপিক্সেল ও ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেল।

Redmi 9A | শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২
Redmi 9A | শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২

তবে র‍্যাম ২ জিবি হলেও ফোনটির ব্যাটারি 5000 mAh ক্ষমতা সম্পন্ন। শাওমি রেডমি নাইন এ মোবাইলটি বাংলাদেশ থেকে কিনলে দাম পড়বে মাত্র ৮,৭৯৯ টাকা।

শাওমি রেডমি ১০
শাওমি রেডমি ১০ স্মার্টফোনটির ডিসপ্লে ৬.৫ ইঞ্চি এবং ব্যাক ক্যামেরায় ৫০ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল ও আরেকটি ২ মেগাপিক্সেল যুক্ত এবং ফ্রন্ট ক্যামেরায় ৮ মেগাপিক্সেল যুক্ত ক্যামেরা রয়েছে। এই স্মার্টফোনের দুইটি ধরণ রয়েছে যার একটি ধরণের র‍্যাম ৪ জিবি হলেও অন্য ধরণটির র‍্যাম ৬ জিবি। এছাড়া প্রথম ধরণের স্মার্টফোনের ইন্টারনাল মেমোরি ৬৪ জিবি ও দ্বিতীয় ধরণের স্মার্টফোনে ইন্টারনাল মেমোরি ১২৮ জিবি।

Xiaomi Redmi 10 | শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২
Xiaomi Redmi 10 | শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২

ডিভাইসটির ব্যাটারি ক্ষমতা 5000mAh. বাংলাদেশে শাওমি রেডমি ১০ এর র‍্যাম ৪ জিবি ও রম ৬৪ জিবি বিশিষ্ট স্মার্টফোনটির দাম পড়বে ১৪,৯৯৯ টাকা ও র‍্যাম ৬ জিবি ও রম ১২৮ জিবি বিশিষ্ট স্মার্টফোনটির দাম পড়বে ১৬,৯৯৯ টাকা মাত্র।

আরও পড়ুনঃ জনপ্রিয় ১০ টি স্যোশাল মার্কেটিং সাইট থেকে আয়

কেমন লাগলো আমাদের শাওমি মোবাইল দাম বাংলাদেশ ২০২২ এর আপডেট লিস্টটি? শাওমি এখন মোবাইলের বাজারে নিজেদের পাকাপোক্ত অবস্থান করে নিয়েছে। তাদের ভালোমানের সেবা ও প্রোডাক্টস শাওমির নাম আরো জনপ্রিয় করে তুলবে।

তথ্যসূত্র: শাওমি বিডি