সবচেয়ে সেরা ফ্রি ভিপিএন ২০২৩ | Best Free Vpn

আমরা বর্তমানে আমাদের নিজস্ব মোবাইলের এবং ইন্টারনেটের মধ্যে থাকা তথ্যগুলো সুরক্ষিত রাখার চেষ্টাই রয়েছে। আর সেই সুবিধার্থে আমরা প্রত্যেকেই ব্যবহার করে থাকি বিভিন্ন প্রাইভেট নেটওয়ার্ক সার্ভিস। আর এইসব প্রাইভেট নেটওয়ার্ক বলা হয়ে থাকে vpn। ধরুন আপনি বাংলাদেশে রয়েছেন তবে আপনি চাচ্ছেন আপনার বৈদেশিক সাইটগুলো এক্সেস করতে। সে ক্ষেত্রে অবশ্যই আপনার ভিপিএন এর প্রয়োজনীয়তা রয়েছে। আর ভিপিএন ব্যবহার করলে কখনো আপনার কোন সমস্যা হবে না। অর্থাৎ আপনার ব্যক্তিগত ডাটা কেউ চুরি করতে পারবে না এবং দেখতেও পারবেনা। আর বর্তমানে ভিপিএন খুঁজতে আমাদের অনেক বেশি নাজেহাল হতে হচ্ছে। তাই আপনাদের সুবিধার্থে আজকে আমরা মূলত কয়েকটি ভিপিএন সম্পর্কে আলোচনা করছি। বন্ধুরা এসব ভিপিএন আপনারা গুগল প্লে স্টোরে মাঝে পেয়ে যাবেন। আর উল্লেখিত ভিপিএন গুলো গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করাও খুবই সোজা।

Proton Vpn | সেরা ফ্রি ভিপিএন

আপনি যদি এমন একটি ভিপিএন খোজেন যেটার মাধ্যমে আপনি গেম খেলতে চাচ্ছেন। অর্থাৎ ফ্রী ফায়ার কিংবা অন্যান্য গেম যেগুলো বাংলাদেশের সাপোর্ট করে না। সেই দিনগুলো খেলার জন্য অবশ্যই আপনি প্রোটন vpn ব্যবহার করতে পারেন। এবিপিএনটি ব্যবহার করার জন্য গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে। তারপর আপনি সেখান থেকে অনায়াসে ভিপিএনটি ব্যবহার করতে পারেন। তাহলে আসুন জেনে নেওয়া যাক ব্যবহারের নিয়মবলি।

  • সর্বপ্রথম ভিপিএন অ্যাপ্লিকেশন ওপেন করতে হবে। এরপরে কিছু পারমিশন চাইবে আপনার থেকে যা দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। এরই মধ্যে আপনার ফাইল এক্সেস চাইবে। ভিপিএন আইকন আপনার মোবাইলে শো করবে নাকি সেটাও পারমিশন চাইবে।
  • এরপর সকল পারমিশন আপনি যদি ভালোভাবে পূরণ করেন তাহলে অবশ্যই ভিপিএন কাজ করবে। সকল পারমিশন গুলো ওপেন যদি না হয় তাহলে সেটিংস থেকে গিয়ে সকল পারমিশন চালু করতে হবে।
  • তারপর সেখান থেকে একটি সার্ভার সিলেক্ট করতে হবে। বর্তমানে সবচেয়ে জনপ্রিয় সার্ভার হচ্ছে আমেরিকা এবং কানাডা।
  • যেখানে vpn লেখা থাকবে ইউএস কান্ট্রি সেখানে সিলেক্ট করতে হবে। আর ভিপিএন এ মূলত নিজস্ব একটি সার্ভার কানেক্ট করার জন্য একদম উপর ডান দিকে পৃথিবীর একটি আইকন রয়েছে। আর সেই আইকনে চাপ দিলে অনায়াসে আপনি আপনার ইচ্ছামতো সার্ভার বাছাই করণ করতে পারবেন।
  • তো এভাবে আসলে প্রোটন ভিপিএন কানেক্ট করা হয়ে থাকে। আর প্রোটন ভিপিএন কানেক্ট হলে আপনি আপনার ইচ্ছামত যে কোন ব্রাউজার ভিজিট করতে পারেন। এছাড়াও ২০২৩ সালে আশা করা যায় প্রোটন ভিপিএন অন্যতম একটি ভিপিএন এ পরিণত হবে।
  • প্রোটন ভিপিএন যখন কানেক্ট করে কাজ শেষ হয়ে যাবে তখন আবার ভিপিএন এ ফিরে এসে ডিসকানেক্ট করতে পারবেন। শুধু ডিসকানেক্ট বাটনে চাপ দিলে অটোমেটিক ডিসকানেক্ট হয়ে যাবে।

এছাড়াও বিশ্বে বর্তমানে প্রায় অসংখ্য ভিপিএন রয়েছে। আমরা সবাই জেনে থাকবো অন্যতম একটি vpn হচ্ছে সুপার ভিপিএন। তবে ইতিপূর্বে এই ওয়েবসাইটে পোস্টের মধ্যে জানানো হয়েছে ভিপিএন সম্পর্কে। তাই আমি আর আপনাদের সঙ্গে বিস্তারিত তথ্য শেয়ার করতে পারলাম না সুপারভিপেন সম্পর্কে। তবে আপনাদের অভিহিত করা ভালো সুপার ভিপিএন একটি অত্যন্ত জনপ্রিয় ভিপিএন। তবে গেম খেলার ক্ষেত্রে প্রোটন ভিপিএন যে অন্যতম তা বলার বাকি নেই। এছাড়াও গেম খেলার জন্য আরো বেশ কিছু ভিপিএন কোম্পানি রয়েছে। আসুন তাহলে জেনে নেওয়া যাক কিছু অসাধারণ vpn সম্পর্কে।

Vpnify | ফ্রী ফায়ার খেলার জন্য ভালো ভিপিএন

ফ্রী ফায়ার বর্তমানে বাংলাদেশের ব্যান হওয়ার কারণে অনেকেই মূলত খেলতে পারছেন না। যাদের কাছে ওয়াইফাই কানেকশন রয়েছে তারা কিন্তু অনায়াসে গেমটি খেলার সুযোগ সুবিধা ভোগ করছেন। অন্যদিকে যারা মূলত ইন্টারনেট ব্যবহার করছেন তারা কিন্তু এই সুযোগ-সুবিধা ব্যবহার করতে পারছেন না। তবে ফ্রি ফায়ারের সুবিধা আওতায় আসতে চাইলে অবশ্যই একটি ভিপিএন ব্যবহার করতে হবে। আর এমন একটি vpn যদি হয় যেখানে আপনার পিংক কানেকশন খুবই ভালো থাকবে তাহলে কেমন হয়। আমরা কথা বলছি ভিপিএনই ফাই নিয়ে। এটি দেশের অন্যতম একটি গেমিং ভিপিএন হিসাবে পরিচিত। শুধুমাত্র ভিপিএনটি চালু করে সেখান থেকে আপনাকে আপনার পারমিশন গুলো অন করতে হবে। তারপর অ্যাপ্লিকেশন এর মধ্য থেকে সিঙ্গাপুর সার্ভার কানেক্ট করলেই কাজ শেষ। সিঙ্গাপুর সার্ভারে সবচাইতে বেশি ভালো ইন্টারনেট পাওয়ার কারণে আপনারা এটি ভালো ভূমিকা পালন করবে। এবং সিঙ্গাপুর সার্ভার এর মাধ্যমে ভালো ভূমিকা পালন করবে বলেই আপনি এখান থেকে ভালো গেমও খেলতে পারবেন। সুতরাং বলা বাহুল্য ফ্রী ফায়ার গেম খেলার জন্য সবচেয়ে উন্নতম একটি vpn ভিপিএনই ফাই।

সবচাইতে ভালো কোনটি?

২০২৩ সালের সবচাইতে ভালো vpn হলো: SUPER VPN। সুপার ভিপিএন সম্পন্ন বিনামূল্যে ব্যবহার করার সুযোগ-সুবিধা থাকায় আপনি খুব সহজে আপনার যে কোন কার্যক্রম সম্পন্ন করার ক্ষেত্রে সুপার ভিপিএন ব্যবহার করতে পারেন। সুপার vpn বলোতো অন্যতম সুবিধা হচ্ছে সামান্য কিছু বিজ্ঞাপন দেখার মাধ্যমে এটি ব্যবহার করা যায়। বন্ধুরা সুপার ভিপিএন সম্পর্কিত আমাদের আগের আর্টিকেল অবশ্যই পড়ে আসতে ভুলবেন না।

বর্তমানে এমন বেশ কিছু ভিপিএন আছে যারা মূলত বিজ্ঞাপন দেখা ছাড়া ব্যবহারের সুযোগ দিচ্ছে। তবে অবশ্যই সেসব ভিপিএন যেন আপনার কোন ধরনের চুরি না করতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। এছাড়াও সুপার ভিপিএন সবচাইতে সিকিউরিটি সম্পন্ন এপস। সুপার ভিপিএন ব্যবহার করলে আপনার ডাটা বা তথ্য কোন জায়গাতে যাবে না এটি নিশ্চিত থাকবেন।

অনলাইন ইনকাম বিষয়ক বিভিন্ন আর্টিকেল পড়তে আমাদের এই ওয়েবসাইট ভিজিট করুনঃ- amaderaowaj.com