টুইটার একাউন্ট খোলার নিয়ম এবং টুইটার ফলোয়ার বাড়ানোর নিয়ম

আমরা অনেকে টুইটার একাউন্ট ব্যবহার করে থাকি। যারা টুইটার একাউন্ট ব্যবহার করে তারা টুইটার সম্পর্কে মোটামোটি জানে। আর যারা নতুন তারা টুইটার সম্পর্কে তেমন কিছু নাও জানতে পারে। যেমন অনেকে টুইটার একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানে না।

তাই আজকে আমরা আলোচনা করবো টুইটার একাউন্ট কিভাবে খুলতে হয় এবং এর পাশাপাশি টুইটার একাউন্ট খোলার নিয়ম সম্পর্কেও জানবো। তাই আপনারা অবশ্যই পোস্টটি ভালভাবে পড়বেন এবং জানবেন। বর্তমান ডিজিটাল যুগে আমরা সোশ্যাল মিডিয়ার উপর অনেকাংশে নির্ভর করে থাকি।

আমরা সোশ্যাল মিডিয়া থেকে অনেক কিছু খবর জানতে পারি। টুইটারও খুবি জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যম। টুইটারের জনপ্রিয়তা ফেইসবুকের মত অনেকটা হওয়ায় অনেকে টুইটার একাউন্ট ব্যবহার করে থাকে।

তাই যারা টুইটার ব্যবহার করেন না তাদেরও উচিত টুইটার একাউন্ট ব্যবহার করা। কারণ অন্যদের সাথে আমাদেরও কিছু না কিছু জানতে হবে এবং তাল মিলিয়ে চলতে হবে। ‍তা না হলে আমরা অন্যদের তুলনায় অনেকে পিছিয়ে পরে যাবো।

যাই হোক বেশি কথা না বাড়িয়ে মূল পর্বে আসা যাক, টুইটার একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জেনে নিই।

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটার একাউন্ট খোলার জন্য সর্বপ্রথমে আপনার মোবাইল বা কম্পিউটারের যেকোনও একটি ব্রাউজারে যান। এরপর ব্রাউজারের সার্জবারে টাইপ করবেন twitter.com সাথে সাথে টুইটার অফিশিয়াল সাইটটি চলে আসবে।

sc1

এরপর “Sign up with phone or email” বাটনে ক্লিক করবেন। আমরা কিছু স্ক্রীনসর্ট শেয়ার করেছি আপনারা এগুলো ফলো করতে পারেন।

sc2

“Sign up with phone or email” বাটনে ক্লিক করার পর আপনাকে একটি নাম দিতে বলবে এবং নিচে আপনার ফোন নাম্বার অথবা ইমেইল ব্যবহার করতে হবে। তবে আমি সাজেস্ট করবো অবশ্যই ইমেইল ব্যবহার করতে।

কারণ ইমেইল ব্যবহার করা ভালো। তারপর আপনার জন্ম তারিখ ব্যবহার করতে বলবে। সবকিছু পূরণ করার পর Next বাটনে ক্লিক করবেন।

sc3

পরবর্তি পৃষ্ঠায় উপরে দেওয়া ছবির মত দেখতে পাবেন। আবার Next বাটনে ক্লিক করবেন।

sc4

এর পরবর্তি পৃষ্ঠায় দেখাবে আপনার পূরণ করা সবকিছু ঠিক আছে কিনা। যদি সবকিছু ঠিক তাকে তাহলে “Sign up” বাটনে ক্লিক করুন।

sc05

পরের পৃষ্ঠায় আপনাকে ভেরিফিকেশন কোড বসাতে হবে। ভেরিফিকেশন কোডটি আপনার ইমেইলে পাঠাবে যদি আপনি  ইমেইল ব্যবহার করেন। আর যদি নাম্বার ব্যবহার করেন সেক্ষেত্রে আপনাকে আপনার দেওয়া নাম্বারে কোডটি পাঠাবে।

কোডটি বসানো হয়ে গেলে Next বাটনে ক্লিক করুন।

sc6

এর পরের পৃষ্ঠায় আপনাকে আপনার নাম্বারটি বসাতে হবে। আপনার নাম্বারটি বসানোর পর Next বাটনে ক্লিক করুন। আপনার নাম্বারে একটা ভেরিফিকেশন কোড পাঠানো হবে। আপনার নাম্বারে যে কোডটি পাঠানো হবে সেই কোডটি বসাবেন। বসানোর পর Next বাটনে ক্লিক করবেন।

এরপর আপনাকে ইউজার নেইম এবং দেওয়ার জন্য বলতে পারে। যদি দেওয়ার জন্য বলে তাহলে অবশ্যই দিবেন। সবগুলো স্টেপ করা হয়ে গেলে আপনার টুইটার একাউন্ট খোলা শেষ।

টুইটার ফলোয়ার বাড়ানোর নিয়ম

এখন আসি টুইটার ফলোয়ার বাড়ানোর নিয়ম প্রসঙ্গে। টুইটার ফলোয়ার বাড়ানোর জন্য একদম সহজ পদ্ধতি হচ্ছে কারোর পোস্টতে গিয়ে সেখান থেকে অন্য কাউকে ফলো করা। আপনি যেহেতু ফলো করছেন সে আপনাকে ফলো করতে পারে।

যখন সে ফলো করবে তখন আপনার ফলোয়ার বেড়ে যাবে। যদি আপনি ফলো করার পর আপনাকে ফলো না করে না করে তাহলে আনফলো করে দিবেন। এভাবে প্রতিদিন কয়েক জনকে ফলো করবেন এবং ২৪ ঘন্টা পর্যন্ত অপেক্ষা করবেন ফলো করা ব্যক্তিরা আপনাকে ফলো ব্যাক করছে কিনা।

যারা ফলো করবে তাদের ফলোয়ার লিস্টে রেখে দিবেন আর যার ফলো করবে না তাদের রিমুভ করে ফলোয়ার লিস্ট থেকে ছড়িয়ে দিবেন। এটা হচ্ছে ফলোয়ার বাড়ানোর অন্যতম সহজ উপায়।

এছাড়া আপনি আপনার টুইটার একাউন্ট প্রমোট করে ফলোয়ার বাড়াতে পারবেন। টুইটার একাউন্ট প্রমোট করে ফলোয়ার বাড়ানো জন্য অনেক সাইট রয়েছে যেগুলোতে প্রমোট করে আপনার টুইটার ফলোয়ার খুব সহজে বাড়াতে পারেন। তবে একটা কথা হচ্ছে প্রমোট সাইটগুলো থেকে ভালো ফলোয়ার পেতে হলে টাকা খরচ করে প্রমোট করতে হয়।

আবার অনেক সাইটও রয়েছে কোনও ধরনের টাকা খরচ না করে ফ্রিতে প্রমোট করতে পারবেন। সে ধরনের একটি ফ্রি টুইটার প্রমোট সাইট – youlikehits.com এই সাইটের মাধ্যমে ফ্রিতে প্রমোট করে ফলোয়ার বাড়াতে পারবেন। আরো অসংখ্য ফ্রি প্রমোট সাইট রয়েছে টুইটার ফলোয়ার বাড়ানো জন্য।

তবে পার্সোনালি আমার এই সাইটি খুব ভালো লাগে। আমি নিজেই এই সাইটের মাধ্যমে প্রয়োজন পরলে টুইটার ফলোয়ার বাড়িয়ে থাকি।

আশা করছি পোস্টটি আপনাদের ভালো লাগবে। আপনারা যদি নতুন নতুন এধরনের গুরুত্বপূর্ণ পোস্ট পেতে চান তাহলে আমাদের সাথেই থাকবেন। এছাড়া আপনারা কি ধরনের পোস্ট পেতে চান তা আপনারা কমেন্ট বক্সে আপনাদের যেকোনও ধরনের মূল্যবান মন্তব্য জানতে পারেন। ধন্যবাদ।।