শাকিব খানের মোট সম্পত্তি, পরিবার ও ছবি সহ যাবতীয় তথ্য

বর্তমান সময়ে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অভিনেতা শাকিব খান। তিনি তার দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে একের পর এক সিনেমা হল কাঁপানো মুভি উপহার দিয়ে যাচ্ছেন। বিশেষ করে বর্তমান সময়ে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মাধ্যমে বেশি আলোচিত রয়েছেন। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অভিনেতা শাকিব খান সম্পর্কে অনেকে অনেক কিছু জানতে আগ্রহবোধ প্রকাশ করেন। যা আজকের এই আর্টিকেলে শাকিব খানের মোট সম্পত্তি, পড়াশোনা, পরিবার ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

যারা বাংলাদেশের সুপার স্টার শাকিব খানের ভক্ত বা অনুসারী রয়েছেন তারা শাকিব খান সম্পর্কে অজানা বিভিন্ন বিষয়ে আজকের এই আর্টিকেলের সাহায্যে জানতে পারবেন। সেই সাথে শাকিব খানের প্রথম সিনেমা কোনটি এবং শাকিব খানের ছবি সহ ইত্যাদি বিষয়ে জানতে হলে আর্টিকেলের শেষ পর্যন্ত সঙ্গে থাকতে হবে। 

বাংলা মুভি শাকিব খান

শাকিব খান তার দীর্ঘ অভিনয় জগতে অসংখ্য সিনেমা উপহার দিয়েছেন এবং সেই সাথে তার অসংখ্য সিনেমা বর্তমান সময়ে এসেও ব্লগ বাস্টার সুপার হিট হচ্ছে। যাকে এক বাক্যে বাংলা মুভি শাকিব খান নামে সবাই চিনেন। এছাড়া তিনি মাসুদ রানা, কিং খান, ঢালিউড কিং ও এসকে নামেও পরিচিত।

শাকিব খান ২৮ মার্চ ১৯৭৯ সালে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার রাঘদী ইউনিয়নে জন্ম গ্রহণ করেন। তিনি জন্মের সময় মাসুদ রানা নামেই জন্মে ছিলেন। বাবার নাম আব্দুর রব এবং মায়ের নাম নূরজাহান।

শাকিব খানের পড়াশোনা

জানা যায় শাকিব খানের বাবা একজন সরকারি কর্মচারী হওয়ায় তাকে ছোট বেলায় অনেকগুলো জায়গা পরিবর্তন করতে হয়। তিনি মাধ্যমিক পাস (এসএসসি) ও উচ্চ মাধ্যমিক পাস (এইচএসসি) সফলতার সাথে সম্পন্ন করেন। এইচএসটি পাসের পর তিনি আর উচ্চতর ডিগ্রি সম্পন্ন করেননি। 

শাকিব খানের প্রথম সিনেমা

১৯৯৯ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত “অনন্ত ভালবাসা” চলচ্চিত্রের মাধ্যমে শাকিব খান তার অভিনয় জীবন শুরু করেন। যদিও শাকিব খানের প্রথম সিনেমা “সবাইতো সুখী হতে চায়” হলেও তার মুক্তিপ্রাপ্ত প্রথম সিনেমা “অনন্ত ভালবাসা”।

বর্তমানে তিনি ২৪৫ টিরও অধিক সিনেমায় অভিনয় করেন। বাংলাদেশের সিনেমা ইন্ডাস্ট্রিতে বর্তমানে সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত একজন অভিনেতা। এছাড়া তিনি অভিনয় জগতে অসংখ্য চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। বর্তমানে শাকিব খান একজন অভিনেতা, প্রযোজক ও গায়ক বটে।

শাকিব খানের মোট সম্পত্তি 

বাংলাদেশের সবচেয়ে পারিশ্রমিক পাওয়া অভিনেতা যেহেতু শাকিব খান তাই অনেকে শাকিব খান কত টাকার মালিক তা অবশ্যই জানার আগ্রহ প্রকাশ করেন। বিভিন্ন তথ্যসূত্র মতে শাকিব খানের মোট সম্পত্তি ২০ মিলিয়ন ডলারের অধিক। যা বাংলা টাকায় ২১৫ কোটি টাকার অধিক পরিমাণ সম্পত্তি রয়েছে।

বর্তমানে তিনি প্রতি সিনেমার জন্য পারিশ্রমিক হিসেবে ৬০-৭০ লক্ষ টাকা নিয়ে থাকেন। এছাড়া প্রতি বিজ্ঞাপনের জন্য ১.৫-৪  লক্ষ টাকা এবং স্টেট শো ও টেলিভিশন শো এর জন্য ২-৩ লক্ষ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিয়ে থাকেন।

সিনেমা, বিজ্ঞাপন, স্টেট শো, টেলিভিশন শো ও প্রযোজনা সংস্থা সহ ইত্যাদি মাধ্যম থেকে শাকিব খান প্রতি বছর দেড় কোটি টাকা থেকে শুরু করে চৌদ্দ কোটি পর্যন্ত আয় করেন।

শাকিব খানের স্ত্রী কে?

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় শাকিব খানের স্ত্রী সম্পর্কিত বিভিন্ন বিষয়ে নানা ধরনের গুঞ্জন শোনা যায়। শাকিব খানের স্ত্রী কে এবং নতুন স্ত্রী কে হতে চলেছেন ইত্যাদি বিষয়ে নানান ধরনের আলোচনা ও সমালোচনা শোনা যায়। বর্তমানে শাকিব খানের দুটি স্ত্রী রয়েছে। প্রথম স্ত্রী – অপু বিশ্বাস এবং দ্বিতীয় স্ত্রী – শবনম বুবলি।

শাকিব খান তার প্রথম স্ত্রী ২০০৮ সালে এবং দ্বিতীয় স্ত্রী ২০১৮ সাথে বিয়ে করেন। যদিও প্রথম দিকে তার বিয়ের খবর জানা যায় নি। কিন্তু পরবর্তিতে নিউজ মিডিয়ার মাধ্যমে তার প্রথম ও দ্বিতীয় স্ত্রী সম্পর্কে জানা যায়।

শাকিব খানের দুই স্ত্রীর দুটি ছেলে সন্তান রয়েছে। প্রথম স্ত্রীর সন্তানের নাম আব্রাহাম খান জয় এবং দ্বিতীয় স্ত্রীর সন্তানের নাম শেহজাদ খান বীর।

Also Read:

শাকিব খানের ছবি

যারা বাংলাদেশের সুপার স্টার শাকিব খানের ভক্ত বা অনুসারী রয়েছেন তারা অনেক সময় শাকিব খানের ছবি অনলাইনে খুঁজে থাকেন। শাকিব খানের নতুন ছবি কিংবা পুরাতন ছবি যারা খুঁজেন তাদের জন্য আমরা শাকিব খানের কিছু ইউনিক ছবি কালেকশন রেখেছি। নিচে বাছাইকৃত শাকিব খানের পিক দেয়া হল –

Shakib Khan Photo 1
Shakib Khan Photo 1
Shakib Khan Photo 2
Shakib Khan Photo 2
Shakib Khan Photo 3
Shakib Khan Photo 3
Shakib Khan Photo 4
Shakib Khan Photo 4
Shakib Khan Photo 5
Shakib Khan Photo 5
Shakib Khan Photo 6
Shakib Khan Photo 6
Shakib Khan Photo 7
Shakib Khan Photo 7

সর্বশেষঃ শাকিব খানের মোট সম্পত্তি, পড়াশোনা, ক্যারিয়ার, পরিবার ইত্যাদি বিষয় নিয়ে আলোচিত আর্টিকেলটি নিশ্চই আপনাদের অনেক ভালো লেগেছে। আমরা আজকের এই আর্টিকেলে শতভাগ সঠিক তথ্য শেয়ার করার চেষ্টা করেছি। যেহেতু কিছু কিছু তথ্য বিভিন্ন তথ্যসূত্র থেকে নেওয়া হয়েছে সেক্ষেত্রে কিছু ভুল থাকা অস্বাভাবিক কিছু নয়। এ ধরনের তথ্যবহুল আর্টিকেল নিয়মিত পেতে চাইলে আমাদের সঙ্গে থাকুন। ধন্যবাদ।।