বাছাইকৃত রবীন্দ্রনাথ ঠাকুরের গল্পের বই সমগ্র

রবীন্দ্রনাথ ঠাকুর মানে বাংলা সাহিত্যের এক অবিস্মরণীয় কিংবদন্তি। যিনি কবিতা, গল্প, গান, নাটক, উপন্যাস সবকিছু সমানভাবে দক্ষতা রেখেছেন। রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা সবকিছু সমানভাবে সবার মনে গুরুত্ব পেয়েছে এবং মানুষের মন জয় করেছে। আপনারা রবীন্দ্রনাথের লেখা যা কিছু পাঠ করেন না কেন আপনাদের মন ছুঁয়ে যেতে বাধ্য। কারণ রবীন্দ্রনাথ ঠাকুর বাংলা সাহিত্যে সকল বিভাগে সমানভাবে দক্ষতার পরিচয় দিয়েছেন।

রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা গল্পের বই সম্পর্কে আজকে আমরা বিস্তরভাবে আলোচনা করবো। আমরা রবীন্দ্রনাথের লেখা এমন কিছু বই শেয়ার করবো যা আপনাদের অনেক ভালো লাগবে। আপনারা পিডিএফ বইগুলো অল্প এমবি খরচ করে নিজেদের ডিভাইসে করতে পারবেন। শেয়ার করা পিডিএফ বইগুলো সংগ্রহ করে আপনারা যেকোন সময় পড়তে পারবেন।

রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা গল্পের বই

রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা কিছু সংখ্যক বই আমরা বাছাই করে আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করছি আপনাদের অনেকটা ভালো লাগতে বাধ্য, কারণ রবীন্দ্রনাথের লেখা প্রত্যেক গল্পের কাহিনী খুবি অসাধারণ। আপনারা যখন মন থেকে পাঠ করবেন তখন বুঝতে পারবেন রবীন্দ্রনাথের গল্পের আসল রহস্য সম্পর্কে। তিনি তার প্রত্যেক গল্পের মধ্যে এমন কিছু কাহিনী নিয়ে আলোকপাঠ করেছেন যা পাঠ করলে মনে অন্য এক অনুভূতি চলে আসে।

রবীন্দ্রনাথ সম্পর্কে আলাদা করে বলার কিছু নেই। কারণ, সকলেই জানেন রবীন্দ্রনাথ ঠাকুর মানে কি? আমরা রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা যে সমস্ত বই শেয়ার করেছি আপনারা নিচ থেকে আপনাদের মন মতো বইগুলো বাছাই করে সংগ্রহ করে নিতে পারবেন।

রবীন্দ্রনাথ ঠাকুরের রোমান্টিক প্রেমের গল্প

রবীন্দ্রনাথ ঠাকুর মানে একজন প্রেমের কবিও বটে। যার জন্য আমরা রবীন্দ্রনাথের কাছ থেকে অনেক প্রেমের কবিতা, গল্প, উপন্যাস, গান, নাটক সবকিছু উপহার পেয়েছি। তার লেখা এমন কিছু রোমান্টিক প্রেমের গল্প রয়েছে যা আপনাদের মনে অন্য এক প্রেমের অনুভুতি আসতে বাধ্য করবে।

আসলে সত্যি বলতে সবাই জীবনে একটি বার হলেও প্রেমে পড়ে থাকে। তেমনি রবীন্দ্রনাথ ঠাকুর অসংখ্যবার প্রেমে পড়ার কারণে আমাদেরকে অসংখ্য প্রেমের গল্প উপহার দিতে পেরেছেন।

আমরা রবীন্দ্রনাথের লেখা এমন কিছু প্রেমের গল্প শেয়ার করার চেষ্টা করেছি যা আপনাদের অসংখ্য ভালো লাগবে এবং বার বার পড়তে ইচ্ছা জাগাবে।

রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা মজার গল্প

মজার গল্প মানে হচ্ছে রবীন্দ্রনাথ ঠাকুর। কারণ রবীন্দ্রনাথের দেয়া সেই অসাধারণ মজার গল্প আমরা কখনো ভুলতে পারবো না। আমরা যখনি সেই গল্পগুলো পড়ি তখনি সেই অনন্য মজা গল্পের মাঝে খুঁজে পাই। আমরা সকলেই গল্পের মাঝে সে অনন্য মজার রহস্য খুঁজে থাকি যা অতিরিক্ত ইন্টারেস্ট জাগায়।

আমরা তাই এমন কিছু বাছাই করা মজার বই আপনাদের সাথে শেয়ার করেছি যা শেয়ার করা এসব গল্পের মধ্যে অসাধারণ মজার রহস্য খুঁজে পাবেন। নিচে দেয়া বইয়ের লিস্ট থেকে আপনারা পছন্দের বইগুলো সংগ্রহ করে পড়ে নিন।

রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ছোট গল্প

রবীন্দ্রনাথের লেখা ছোট গল্পগুলো খুবি জনপ্রিয়তা পেয়েছে। যে সকল ছোট গল্পগুলো জনপ্রিয়তা পেয়েছে সে সকল গল্পের বই শেয়ার করার চেষ্টা করেছি। আমরা অনেকে ছোট গল্প পড়তে পছন্দ করে থাকি। তাই আমরা সে সকল ছোট গল্প প্রেমীদের জন্য রবীন্দ্রনাথের লেখা কয়েকটি বই শেয়ার করেছি।

একটি ছোটগল্পের মধ্যে অনেক কিছু মজার কাহিনী বিদ্যমান থাকে। তাই অনেকে এ ধরনের ছোটগল্প পড়তে বেশি পছন্দ করে থাকে। এছাড়া একটি ছোটগল্প পড়ার জন্য বেশি সময়ের প্রয়োজন পরে না। যেমন ধরুন একটি উপন্যাস পড়তে অনেক সময়ের প্রয়োজন হয়।

সপ্তাহখানেক সময় দেয়া লাগে একটি উপন্যাস পড়া শেষ করার জন্য। এট দীর্ঘ সময় ধরে পড়া অনেকের জন্য অলসের ও বটে। তাই ছোটগল্প পড়া অবশ্যই অনেকের জন্য পছন্দের অন্যতম কারণ।

আরও পড়ুন

রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা রূপকথার গল্প

রূপকথার গল্প পড়তে বা শুনতে প্রত্যেকে পছন্দ করে। আর সেই রূপকথা নিয়ে কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুর অসাধারণ গল্প উপহার দিয়েছেন। আমরা অনেকে এ ধরনের রূপকথার গল্প পড়তে অনেক পছন্দ করে থাকি। আর তাদের জন্য আমরা এসব রূপকথার গল্প শেয়ার করেছি যা আপনাদের অসংখ্য ভালো লাগবে।

  • গুপ্তধন 
  • চোরাই ধন 

রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প সমগ্র pdf বই

নিচে রবীন্দ্রনাথের ঠাকুরের লেখা বইয়ের লিস্ট দেয়া হয়েছে আপানারা পছন্দের বইগুলো বাছাই করে সংগ্রহ করতে পারেন। আশা করছি শেয়ার করা বইগুলো আপনাদের অনেক ভালো লাগবে এবং আপনাদের অনেক কাজে আসবে।

  • একটা আষাঢ়ে গল্প
  • কর্মফল
  • দেনাপাওনা
  • ল্যাবরেটরি
  • কঙ্কাল
  • জয়পরাজয়
  • মাস্টারমশায়
  • শেষের রাত্রি
  • নারী
  • পাত্র ও পাত্রি

বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের মজার গল্প, প্রেমের গল্প, ছোট গল্প, রূপকথার গল্প সমগ্র বইয়ের জগতে আপনাকে স্বাগত জানাই। উপরে দেয়া বইগুলো যদি সংগ্রহ করতে চান তাহলে বিডিইবুকস থেকে সংগ্রহ করতে পারবেন একদম বিনামূল্যে।