লম্বা হওয়ার উপায় | লম্বা হওয়ার ব্যায়াম

লম্বা হওয়ার উপায় ও ব্যায়াম রয়েছে। যা দ্রুত লম্বা হতে কার্যকরী ভূমিকা পালন করে। আজকের পোস্টের মধ্যে আমরা এমন কিছু উপায় সম্পর্কে আলোচনা করব যা মোটা হতে দ্রুত সহযোগিতা করবে। তার সাথে সাথে কিছু অসাধারণ ব্যায়াম সম্পর্কে বলবো যার মাধ্যমে সহজে আপনি দুই থেকে তিন ইঞ্চি লম্বা হতে পারবেন।

লম্বা হওয়ার উপায়

লম্বা হওয়ার উপায় এবং ব্যায়াম অনেক রয়েছে। তবে সবার প্রথমে আমাদেরকে লম্বা হওয়ার উপায় জানতে হবে। এর মধ্যে বিভিন্ন ধরনের খাদ্য অভ্যাস। এবং আরো বেশ কিছু উপায় রয়েছে।

চেষ্টা করবেন যখনই কোন জায়গায় দাঁড়াবেন তখন একদম সোজা হয়ে দাঁড়ানোর। মেরুদণ্ড দেখিয়ে কোন ধরনের কাজ না করার চেষ্টা করছেন। মেরুদন্ড দেখে গেলে লম্বা হওয়ার সম্ভাবনা কমে যায়। মেরুদন্ড সব সময় সোজা করে রাখবেন।

পুষ্টিকর খাবার খাওয়া

লম্বা হওয়ার উপায় এবং ব্যায়াম করার পূর্বে সবার আগে করতে হবে পুষ্টিকর খাবার গ্রহণ। পুষ্টিকর খাবার বলতে সেইসব খাবার বোঝানো হয় যার মাধ্যমে পুষ্টি গ্রহণ করা যায়। আমার মধ্যে অন্যতম হচ্ছে দুধ, ডিম, কলা। এছাড়া খেতে হবে সাদা মুরগি। অর্থাৎ আমরা কথা বলছি বয়লার মুরগি নিয়ে। ভাত, আলু, কেক মিষ্টি এসব খেতে হবে।

এছাড়া দুধ দিয়ে বিভিন্ন ধরনের খাবার বানানো যায় তাও খেতে পারেন। এর মধ্যে অন্যতম পায়েশ। তাছাড়া আপনি খেতে পারেন কাজুবাদাম, বাদাম, কিসমিস।

প্রতিদিন চাইলে রাতে ঘুমানোর পূর্বে কাজুবাদাম বাদাম কিসমিস পানিতে ভিজিয়ে রাখতে পারেন। এর সঙ্গে খেজুরও মেশাতে পারেন। এরপরে সেটি সকালে উঠে একসাথে খেয়ে নেবেন। নিয়মিত পর্যাপ্ত পরিমাণ খেজুর এবং আরো বাকি শুকনো খাবার গুলো খেতে পারেন।

পর্যাপ্ত ঘুমান

নিয়মিত পর্যাপ্ত পরিমাণ ঘুমাতে হবে। এতে শরীর এবং মন দুটোই ভালো থাকবে। তাছাড়া একদম সোজা হয়ে ঘুমালে লম্বা হওয়া খুব তাড়াতাড়ি সম্ভব। তাই চেষ্টা করবেন আপনি সোজা হয়ে ঘুমাতে। এতে করে খুব সহজে লম্বা হয়। এছাড়া, সোজা হয়ে ঘুমালে লম্বা হওয়া যায় তা প্রমাণিত হয়েছে। ঘুমানোর সময় চেষ্টা করবেন একদম সোজা হয়ে ঘুমানোর।

ঘরোয়া পদ্ধতিতে মাত্র ১ মাসে মোটা হওয়ার সহজ উপায়

লম্বা হওয়ার জন্য ব্যায়াম

লম্বা হওয়ার জন্য প্রচুর ব্যায়াম রয়েছে। এছাড়াও জিমে গেলে আরো বেশি ব্যায়ামের কথা আপনি জানতে পারবেন যা আমরা আপনাকে জানাতে পারছি না। তবে আজকের পোস্টে আমরা বেশ কিছু ব্যায়াম জানাবো। এর মাধ্যমে লম্বা হওয়ার উপায় জানতে পারবেন।

সাধারণ কিছু ব্যায়াম রয়েছে যার মধ্যে উল্লেখ্য- দড়ি লাফান, সাঁতার কাটুন, সাইকেল চালান, প্রতিদিন কমপক্ষে ৩০ মিনিট।

(১) প্রথমে, মেঝেতে উপুর হয়ে শুয়ে পড়ুন। হাতের তালুর ওপর ওজন দিয়ে দেহের ঊর্ধ্বের অংশটি ধীরে সন্তপর্ণে তুলুন। মেরুদন্ড বাঁকা করে মাথাটা পেছনের দিকে যতটা পারা যায় বাঁকান।

(২) তারপর হাঁটু করে, হাতের তালু এবং হাঁটুতে ভর কর্তৃক বিড়ালের মত হোন। মাথা ঊর্ধ্বের দিকে বাঁকিয়ে পিঠ নিচের দিকে বাঁকিয়ে নিন। এরপর মাথা নিচু করে মেরুদন্ড বা পিঠ উপরের দিকে বাঁকা করুন। ৮ সেকেন্ড পর এভাবে কয়েকবার করুন।

(৩) এরপরে যেই ব্যানটি রয়েছে সেটি একটি আকর্ষণীয় ব্যায়াম। আর সেটি করার জন্য মেঝেতে বসুন। দু পা দুদিকে ছড়িয়ে দিন। তারপর ডান হাঁটু তে নাক লাগানোর ট্রাই করুন, হাঁটু না করে যতটা পারা যায়। ৮ সেকেন্ড থাকুন এভাবে। তারপর বা পায়ে সেইম ভাবে করুন।

(৪) এবার আমরা আলোচনা করেতে যাচ্ছি লম্বা হওয়ার সেরা ব্যায়াম। আর সেটি করতে হলে প্রথমেই উপুর হয়ে শুয়ে পড়ুন। তারপর হাতের তালু ও পায়ের পত্রের উপর ভর দিয়ে শরীরটি উপর দিকে বাঁকিয়ে করে তুলে ধরুন মাথা নিম্নদেশে রেখে। এভাবে করে ৮ সেকেন্ড থাকুন।

(৫) সর্বশেষ ব্যায়াম নিয়ে কথা বলব। মেঝেতে হয়ে শুয়ে পড়ুন। হাটু করে পায়ের গোড়ালী নিতম্বের কাছে নিয়ে আসুন। অতঃপর গোড়ালী হাত কর্তৃক ধরুন। এরপর কোমড় সহ নিতম্ব উপরের দিকে উঠান। মাথা নিম্নদেশে থাকবে। এভাবে ১০ সেকেন্ড থাকুন।

ব্যায়ম করা ছাড়াও আরো বেশ কিছু উপায় রয়েছে। আর সেই সব উপায় অবলম্বন করে লম্বা হওয়া যায়। তবে যখন পূর্বে জেনে নেই যেসব কারণে লম্বা হয় না।

  •  বংশগত কারণ
  •  পুষ্টির অভাব
  •  অতিরিক্ত হস্তমৈথুন
  •  ফুসফুসে রোগের কারণে
  •  ভিটামিন ডি এর অভাবে।

সকল ধরনের মানসিক চিন্তা থেকে দূরে থাকুন। মানসিকভাবে নিজেকে ভালো রাখলে অবশ্যই আপনি দ্রুত লম্বা হতে পারবেন।

লম্বা হওয়ার ওষুধ

লম্বা হওয়ার বৈশিষ্ট ওষুধ রয়েছে। লম্বা হওয়া যেতে পারে। তবে এর সাইড ইফেক্ট রয়েছে বলে আমরা ওষুধগুলো সাজেস্ট করতে পারছিনা। এবং পরবর্তীতে বিভিন্ন সমস্যা হতে পারে। সুতরাং ওষুধ না খেয়ে প্রাকৃতিকভাবে লম্বা হওয়ার চেষ্টা করুন। প্রাকৃতিকভাবে লম্বা হলে বেশ কিছু সুবিধা রয়েছে। আপনি প্রাকৃতিকভাবে লম্বা হলে কোন ধরনের সমস্যা হবে না।