৫ টি সেরা বাংলাদেশি বাস গেম/ সেরা বাস গেম ডাউনলোড

অনেকে অনলাইনে সেরা বাস গেম, বাস গেম বাংলাদেশ, বাংলাদেশ বাস গেম লিখে সার্চ করে। তাই আজকের এই পোস্টে আমরা ভালো কিছু বাস গেম সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। আর এই বাস গেম গুলো আপনারা google play store এর মাঝে পেয়ে যাবেন। যারা দুর্দান্ত লেভেলের বাস গেম খুঁজেন তাদের জন্য আজকের এই পোস্টটি অনেক বেশি সহায়ক হবে। এছাড়া শেয়ার করা গেমগুলো আপনাদের অনেক ভালো লাগবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস। বেশি কথা না বাড়িয়ে আজকের আলোচনার মূল বিষয় নিয়ে আলোচনা করা যাক।

সেরা বাস গেম

বাংলাদেশে বর্তমানে অনেক সেরা বাস গেম আছে। তবে আজকে আমরা এমন বাংলাদেশ বাস গেম নিয়ে কথা বলব যেগুলোর নাম আগে শোনেন নি। মূলত পৃথিবীতে অসংখ্য বাস গেম থাকলেও বাংলাদেশের বাস গেম অনেক বিরল। বাংলাদেশের গেমস ডেভলপারের সংখ্যা কোন থাকায় এসব গেম তৈরি সচরাচর কম হয়ে থাকে। তবে এখন যে বাংলাদেশের তরুণরা অসাধারণ উদ্যোগ গ্রহণ করেছে তা বলা বাহুল্য। অনেকেই মূলত বাস গেমস আরো বিভিন্ন গেমস তৈরি করছে।

আজকের পোষ্টের মধ্যে যেই গেমগুলো থাকবে সেগুলোর সবগুলোই বাংলাদেশের। সেই গেমগুলো আপনি মূলত খেলতে পারবেন। মোবাইলের মাঝে কিভাবে খেলবেন সে সম্পর্কিত প্রতিটি গেমস বিস্তারিত থাকবে। যদি আপনার এই পোস্টগুলো ভালো লাগে তাহলে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকবেন। এতে করে নিত্য নতুন বিভিন্ন গেমের আপডেট পেয়ে যাবেন অনায়াসে।

বাস গেম বাংলাদেশ (তালিকা)

  • Bus Driving Bangladesh UE5 BD
  • Bus Driving School : Bus Games
  • Truck and Bus Simulator Asia
  • Bus Simulator Bangladesh
  • Bus Simulator Indonesia

উপরোক্ত সকল গেমগুলো মূলত গুগল প্লে স্টোরে অ্যাভেলেবেল রয়েছে। তা সত্ত্বেও আমরা নিম্নে গেমগুলি সম্পর্কে বিস্তারিত রিভিউ করছি। আমাদের দেওয়া আর্টিকেল পড়লে আপনি উপলব্ধি করতে পারবেন গেমগুলোর সম্পর্কে বিস্তারিত। এতে করে আপনারও ধারণা পাল্টে যাবে এবং অনায়াসে গেম গুলো খেলার মতন সুযোগ অধিকার করতে পারবেন ।

৫ টি সেরা বাংলাদেশি বাস গেম/ সেরা বাস গেম ডাউনলোড
৫ টি সেরা বাংলাদেশি বাস গেম/ সেরা বাস গেম ডাউনলোড

Bus Driving Bangladesh UE5 BD:  এই গেমটির মাঝে রয়েছে বিভিন্ন ধরনের সিস্টেম। এরাই মাঝে গুরুত্বপূর্ণ সিস্টেম হচ্ছে প্যাসেঞ্জার ওঠানামা করানো। আর আপনি যখন বেশি সময় ধরে গেমটি খেলবেন তখন আপনার একটি পয়েন্ট জমা হবে। আর যখনই পয়েন্ট জুমা হবে সেগুলোর মাধ্যমে কিনতে পারবেন নতুন গাড়ি। এখানে রয়েছে হরেক রকমের বাস গাড়ি বিভিন্ন মডেল। আর এগুলো কেন আমার জন্য অবশ্যই আপনার পয়েন্ট জমা করতে হবে। বিভিন্ন জায়গায় অতি ভ্রমণ করার মাধ্যমে পয়েন্ট জমা হবে। আকর্ষণীয় গেমস google প্লে স্টোরে আছে। গেমসটির গ্রাফিক্স কোয়ালিটি অনেক অসাধারণ। গ্রাফিক্স কোয়ালিটি ভালো হওয়ার জন্য মূলত গেমের সাইজ রয়েছে ২২৬ এমবি। ২০২০ সাল থেকে গেমসটি গুগল প্লে স্টোরে থাকায় বর্তমানে ৫০ হাজারের অধিক মানুষ এটি ডাউনলোড করেছে। গেমটি মাঝে রয়েছে আরও বেশ কিছু ফিচার।

Bus Driving School : Bus Games: এটি মূলত এমন একটি গেম যেটার মধ্যে বিভিন্ন ধরনের সিগন্যাল রয়েছে। অর্থাৎ আপনাকে ট্রাফিক আইন মাইনে তারপরেই গেমটি খেলতে হবে। স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে যেতে হবে। আবার তাদের বাসায় পৌঁছে দিতে হবে। এভাবে করে মজাদার ভাবে গেমটি উপভোগ করতে পারবেন আশা করছি। মাত্র ৫৭ এমবির গেমস হয় অনায়াসে ডাউনলোড করতে পারবেন। আগের গেমটির মতো এখানেও রয়েছে অসাধারণ ফিচার। তাছাড়া চল্লিশটির অধিক গাড়ি রয়েছে। আর যেগুলো গাড়ি রয়েছে সেগুলো নিজস্বভাবে অনেক ভালোভাবে কাস্টমার করা যাবে। ভালোভাবে কাস্টমাইজ করা যাবে বলে গেমটি অবশ্যই খেলে দেখতে পারেন।

গেম খেলে টাকা আয় বিকাশে 2022 (Best Play to Earn Games)

Truck and Bus Simulator Asia: চলুন এবার কথা বলা যাক বিশ্বব্যাপী বিখ্যাত একটি গেম নিয়ে। তবে এত উতালা হবেন না। কেননা গেমটির সাইজ ৬০২ এমবি। ডাউনলোড হয়েছে কোটি কোটি বার। তবে বন্ধুরা কেমটি যে এত বেশি আকর্ষণীয় হয়েছে এর ভালো গ্রাফিক্সের জন্য তা বলতেই হবে। ভালো গ্রাফিক্স থাকার সত্বেও এটি বাংলাদেশী একটি গেম। বাংলাদেশী ডেভলপাররা যে এত সুন্দর একটি সিন সিনারি তৈরি করতে পারবে তা কল্পনার বাইরে। অর্থাৎ এই গেমস এর মধ্যে যে সুন্দর সুন্দর সিন রয়েছে তা কিন্তু দেখলে মুগ্ধ হওয়ার কথা। গেমের মধ্যে উপস্থিত বিভিন্ন ধরনের সুন্দর চিত্র আপনার মনকে ফুটিয়ে তুলবে। মুগ্ধ করে তোলা এই গেমসটি গুগল প্লে স্টোরে সার্চ করলে পেয়ে যাবেন।

Bus Simulator Bangladesh: এবারে আসা যাক মুগ্ধ বাংলাদেশী গেম নিয়ে। বিশ্বব্যাপী বিখ্যাত এই বাংলাদেশি গেম কিন্তু তুমুল আলোচনার শিকার। এই গেমের মধ্যে ব্যবহার করা গ্রাফিক্স কোয়ালিটি খুবই দুর্দান্ত। মনে হবে যেন সত্যিই আপনি বাংলাদেশের রাস্তায় চালাচ্ছেন সত্যিকারি বাস গাড়ি। সেজন্যই তো এই গেমটি বহুল বিখ্যাত। তাছাড়া মাত্র কয়েক এমবির হওয়ার কারণে গেমটি অনেকে ডাউনলোড করেছে। লক্ষাধিক ভাই-বোনেরা এই গেমটি ডাউনলোড করে ফেলেছে, প্লে স্টোর থেকে ইতিমধ্যে। আমিও দেরি না করে বাংলাদেশি ডেভেলপারদের তৈরি অসাধারণ গেম খেলতে পারেন। এই গেমের মধ্যে হানিফ গাড়িসহ আরো অসাধারণ গাড়ি পাওয়া যাবে।

গেমটির মাঝে পেয়ে যাবেন বিভিন্ন ধরনের নতুন নতুন গাড়ি। তবে গাড়িগুলো কিনার জন্য অবশ্যই আপনাকে সর্বপ্রথম বিভিন্ন ভাবে পয়েন্ট জমা করতে হবে। পয়েন্ট জমা করার জন্য আপনাকে বিভিন্ন ধরনের মিশন কমপ্লিট করতে হবে। বাংলাদেশি গ্যামা সত্বেও এখানে রয়েছে অসাধারণ কিছু মিশন। আর এইসব মিশন কমপ্লিট করলে আপনি পেয়ে যাবেন অনেক পয়েন্ট। আর এইসব পয়েন্ট ভাঙ্গানোর মাধ্যমে আপনি খুব সহজে কিনতে পারবেন গাড়ি। রংবেরঙের গাড়িসহ আপনার সাথেই চলাচল করবে বিভিন্ন বাস ট্রাক আরো অনেক কিছু।

অর্থাৎ আপনি যখন রোডে গাড়ি চালাবেন তখন আপনার পাশাপাশি আরও বিভিন্ন গাড়ি চলবে। শুনেছি গেমসটি নাকি অনলাইন ভার্সনেও তৈরি করতে যাচ্ছে। তাছাড়া এই গেমসটি বর্তমানে যে কোয়ালিটিতে রয়েছে তা কিন্তু খুবই অসাধারণ। আপনি যখন গাড়ি চালাবেন তখন মনে হবে কখনো পদ্মা সেতুর উপর দিয়ে যাচ্ছেন কখনো বা হার্ডিং ব্রিজের উপর দিয়ে।

দেশে পদ্মা সেতু খুব সম্প্রতি তৈরি হয়েছে । অনেকে হয়তোবা এখন পর্যন্ত পদ্মা সেতুতে যাওয়ার মতন সুযোগ গড়ে তুলতে পারেননি । তবে এই গেমসটি খেলে মূলত পদ্মা সেতুতে না গিয়ে পদ্মা সেতুর উপভোগ করতে পারেন। যদি আপনি পদ্মা সেতুর মতো উপভোগ পেতে চান তাহলে বাংলাদেশী এই গেমস ডাউনলোড করতে ভুলবেন না।

Bus Simulator Indonesia: এতক্ষণ অনেক বাংলাদেশী গেমস এর কথা বলেছি। এখন আসা যাক বিশ্ববিখ্যাত ইন্দোনেশিয়ার গেমস নিয়ে। এছাড়াও আমাদের তালিকায় থাকা সর্বপ্রথম গেম এটি। আমরা মূলত সর্বশেষে এটির অবস্থান দিলেও এটি কিন্তু প্রথম এবং নাম্বার ওয়ান একটি গেমস। এই গেমটির একটি প্রিমিয়াম ভার্সন রয়েছে যা সবাই জানে। প্রিমিয়াম কেনার সুবিধা এবং টাকা না থাকলে ফ্রিতে ব্যবহার করা যাবে। যেহেতু ফ্রিতে গেমস খেলা যাবে তাতে আর সমস্যা কোথায়। আপত্তি না থাকায় গেমসটি ফ্রিতে আপনি গুগল প্লে স্টোর থেকে খেলতে পারেন।

বর্তমানে এই গেম কোম্পানি অসাধারণ বাস গেম তৈরি করছে। তাছাড়া এই গেমস কোম্পানির মালিক কে তাকেও জানেনা। তাছাড়া এই গেমস অনলাইনেও খেলা যাবে একসাথে অনেকে মিলে। যত একসাথে মিলে অনেকের খেলা যাবে তাই অবশ্যই অনেক বেশি উপভোগ করা যাবে মজা।

তবে দুঃখের বিষয় একসাথে গেমসটি খেলতে চাইলে গেমটি প্রিমিয়াম করতে হবে। যদি আপনার কাছে অর্থ থাকে তাহলে অবশ্যই অর্থ প্রদান করতে পারেন। পরবর্তীতে গেমটি আপনাকে বিভিন্ন ধরনের সুযোগ দিবে। তাই আপনি যদি প্রিমিয়াম করতে চান এক্ষেত্রে মানা করবো না।

শেষ কথা: সেরা বাস গেম নিয়ে লেখা আজকের এই পোস্টটি নিশ্চই আপনাদের অনেক ভালো লেগেছে। কেননা মজাদার ভাবে চমৎকার বাস গেমগুলো আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করেছি। যা আপনারা হয়তো ইতিপূর্বে এমন ধরনের বাস গেম কখনো খেলেননি। আর এই গেমসগুলো ডাউনলোড করতে কিংবা খেলতে অবশ্যই গুগল প্লে স্টোর ব্যবহার করবেন।

সরাসরি গেমের নামগুলো কপি করে নিয়ে গিয়ে google play store এ গেলেই পেয়ে যাবেন। তাই অন্য কোন ওয়েবসাইট থেকে ডাউনলোড করার কোন চিন্তা করতে হবে না। উপরোক্ত গেমগুলো ছাড়াও বাংলাদেশে বর্তমানে অসাধারণ কিছু বাস গেমস রয়েছে। আর পরবর্তী পোস্টের মাধ্যমে আশা করি সেগুলো আলোচনা করা হবে।

আরো পড়ুনফ্রী ফায়ার এর মতোন গেম